দৃষ্টি আকর্ষণঃ
আমাদের ভূবনে স্বাগতম। আপনাদের সহযোগিতাই আমাদের পাথেয়।
হোমনায় শেখ কামালের ৭২ তম জন্মদিন উদযাপন

হোমনায় শেখ কামালের ৭২ তম জন্মদিন উদযাপন

ছবিঃ আইয়ুব আলী, হোমনা

আইয়ুব আলী, হোমনা।। কুমিল্লার হোমনায় কেক কেটে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্য ছেলে শেখ কামালের ৭২তম জন্মদিন উদযাপন করা হয়েছে। বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদ হোমনা উপজেলা শাখার উদ্যোগে আজ বুধবার রাত ৯ টার দিকে প্রতিভা নাট্যগোষ্ঠির হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ হোমনা শাখার সভাপতি ও প্রধান শিক্ষক লায়ন কামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন হোমনা উপজেলা পূজাউদযাপন পরিষদের সভাপতি লায়ন বাবু চন্দন লাল রায়, হোমনা প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল হক সরকার, হোমনা সরকারী ডিগ্রী কলেজের আইসিটি প্রভাষক লায়ন ইকবাল হোসেন সজিব, লায়ন এটিএম মুঞ্জুরুল ইসলাম শামীম, সাংবাদিক মো.আইয়ুব আলী, লিও ক্লাব অব ঢাকা কিংসের স্টারের চার্টার প্রেসিডেন্ট মো. রাসেল আহাম্মদ প্রমুখ।
উল্লেখ্য যে,শেখ কামাল ১৯৪৯ সালের এ দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৬৯’র গণঅভ্যুত্থান ও ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে শেখ কামাল সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি জেনারেল এম এ জি ওসমানির এডিসি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। মুক্তিযোদ্ধর সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের এমএ শেষ পর্বের পরীক্ষার্থী ছিলেন এবং জাতীয় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ছিলেন।
তিনি ‘ছায়ানট’-এর ছাত্র ছিলেন। তিনি ‘স্পন্দন শিল্পী গোষ্ঠী, ঢাকা থিয়েটার, আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। ১৯৭৫ সালের ১৪ জুলাই তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্ত ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাঁকেও ঘাতকেরা হত্যা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 www.kalpurushnet.com