দৃষ্টি আকর্ষণঃ
আমাদের ভূবনে স্বাগতম। আপনাদের সহযোগিতাই আমাদের পাথেয়।
সকল জল্পনা কল্পনার অবসান।। ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়লো সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি

সকল জল্পনা কল্পনার অবসান।। ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়লো সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি

ফাইল ফটোঃ মাদক, ইভটিজিং ও বালবিবাহকে লালকার্ড প্রদর্শন প্রদর্শন করছে মুরাদনগর উপজেলার পীর কাশিমপুর আর এন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

কালপুরুষ রিপোর্ট।। করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে না আসায় দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। ১২ নভেম্বর বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বেশ কিছুদিন যাবৎ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে জল্পনা কল্পনার অন্ত ছিল না। ব্যাপক আলোচনা-সমালোচনার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে পড়ে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সংবাদ সম্মেলনে দেয়া এক বক্তব্যের সূত্র ধরে কিছু গণমাধ্যমেও এ নিয়ে সংবাদ প্রকাশিত হয়। বিশেষ করে ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হতে পারে বলে অনেকেই মনে করেছিল। আজ সব জল্পনা কল্পনার অবসান ঘটল।
১১ নভেম্বর বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেললে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আমরা এ মাসের ১৪ তারিখ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছি। ১৫ তারিখ থেকে খুলবে কিনা, নাকি এ ছুটিটি আরও বাড়বে নাকি কোনো কোনো ক্লাসের জন্য আমরা সীমিত আকারে শুরু করতে পারবো- এসব বিষয় নিয়ে এখনও কাজ চলামান। তবে ১৪ তারিখের আগে চেষ্টা করব সিদ্ধান্ত আপনাদের জানিয়ে দিতে।
করোনাভাইরাস সংক্রমণের কারণে গত ১৭ মার্চ থেকে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে জেএসসি, পিইসি, এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৬ষ্ঠ-৯ম শ্রেণি পর্যন্ত বার্ষিক পরীক্ষার পরিবর্তে অ্যাসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন চলমান রয়েছে। এখন এসএসসি পরীক্ষার্থীদের ব্যাপারে কী সিদ্বান্ত নেয়া হবে এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের দুঃশ্চিন্তার অন্ত নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 www.kalpurushnet.com