দৃষ্টি আকর্ষণঃ
আমাদের ভূবনে স্বাগতম। আপনাদের সহযোগিতাই আমাদের পাথেয়।
মুরাদনগরে এমপি ইউসুফ আবদুল্লাহ হারুনের নির্দেশে বাঙ্গরা বাজারের জমা মওকুফ

মুরাদনগরে এমপি ইউসুফ আবদুল্লাহ হারুনের নির্দেশে বাঙ্গরা বাজারের জমা মওকুফ

ছবিঃ শাহানুর আলম খান. মুরাদনগর প্রতিনিধি

. শাহনূর আলম খাঁন, মুরাদনগর প্রতিনিধি, কুমিল্লা।। কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী রূপবাবু বাজারকে (বাংগরাবাজার) সাময়িক সময়ের জন্য জমামুক্ত ঘোষণা করা হয়েছে। কুমিল্লা ৩ (মুরাদনগর) এর  সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ এর নির্দেশে ৬ নং পূর্ব বাংগরা ইউনিয়ন পরিষদের সদস্য ও বাংগরাবাজারের ইজারাদার শেখ মনির বাংগরাবাজারকে জমামুক্ত ঘোষণা করেন। 

করোনাভাইরাসের প্রভাবে সারাদেশের ন্যায় মুরাদনগরেও অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। জনগন লকডাউনে থাকায় ব্যবসায়ীদেরও কেনাবেচা আশঙ্কাজনক হারে হ্রাস পেয়েছে। দেশের এ দুর্বিষহ সময়ে মুরাদনগরের অসহায়, কর্মহীন ও ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন। উপজেলার ২২টি ইউনিয়নের কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণের পাশাপাশি ব্যবসায়ীদের দিকেও সদয় দৃষ্টি দিচ্ছেন তিনি। মুরাদনগরের অনেক বাজারের ইজারাদারদের তিনি জমা মওকুফের পরামর্শ দেন । ইতোমধ্যে, রামচন্দ্রপুর এবং কোম্পানিগঞ্জ বাজারের জমা মওকুফ  করা হয়েছে। তাঁর নির্দেশে মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজারের জমাও মওকুফ করা হয়েছে। 

বুধবার স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে এ ঘোষণা দেন বাজারটির ইজারাদার ও স্থানীয় যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ মনির মেম্বার। 

তিনি বলেন, “করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা বিবেচনা করে মাননীয় সংসদ সদস্যের আহবানে সাড়া দিয়েছি। আমরা তাঁর নির্দেশে উপজেলার বৃহৎ পাইকারী বাজার রামচন্দ্রপুর ও কোম্পানীগঞ্জের পাশাপাশি বাঙ্গরা বাজারকেও জমামুক্ত করেছি।” 

বাঙ্গরা ইউপি আওয়ামী লীগের সভাপতি তৌফিকুল ইসলাম সিদ্দিকী, যুবলীগের সাবেক সভাপতি মো. বিল্লাল হোসেন বলেন, মূলতঃ আর্থিক বিবেচনায় নয়, মাননীয় সংসদ সদস্যের নির্দেশনায় উদ্বুদ্ধ হয়ে দলীয় নেতা-কর্মীরা এ দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর অংশ হিসেবেই হাটবাজারের ইজারা মওকুফের মতো নানান সেবামূলক কাজে নিজ নিজ অবস্থান থেকে ভূ’মিকা রাখছেন। তারা সংসদ সদস্যকে ধন্যবাদ জানান।

এ সময়  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক লীগের সাধারণ সম্পাদক আবুবকর সবুজ, যুবলীগের আহবায়ক বাবলু আলী খান, থানা ছাত্রলীগের সভাপতি আবুল কালাম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এরশাদ খান প্রমূখ।

মাহে রমজানে বাংগরবাজারকে জমামুক্ত করায় খুশি বাজারের ব্যবসায়ী ও সাধরণ জনগণ। এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন করোনা মোকাবিলায় সকলের অংশগ্রহণে নানামূখী জনকল্যাণমূলক তৎপরতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 www.kalpurushnet.com