দৃষ্টি আকর্ষণঃ
আমাদের ভূবনে স্বাগতম। আপনাদের সহযোগিতাই আমাদের পাথেয়।
পীর কাশিমপুর আর এন উচ্চ বিদ্যালয়ে শোক দিবস উদযাপিত

পীর কাশিমপুর আর এন উচ্চ বিদ্যালয়ে শোক দিবস উদযাপিত

ছবিঃ ইমরান হোসেন ইমন

কালপুরুষ রিপোর্ট।। কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ পীর কাশিমপুর আর এন উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহদৎ বার্ষিকী জাতীয় শোক দিবস সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক উদযাপন করা হয়। বঙ্গবন্ধুর জীবনী এবং বর্ণাঢ্য আন্দোলন সংগ্রাম নিয়ে স্মৃতিচারণ এবং ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিতি হয়।
১৫ আগস্ট সকাল ১০ ঘটিকার সময় প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠিত স্মৃতিচারণ সভায় প্রধান অথিতি হিসেবে বঙ্গবন্ধুর জীবনীর আলোকে স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মুরাদনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি পীরজাদা জহুরুল আলম চিশতি। তিনি বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও তাঁর সংগ্রাম সম্পর্কে অবহিত করতে হবে। প্রধানবক্তা মুরাদনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু বলেন, আমাদেরকে শুধু প্রতিবছর ঘটা করে শোক দিবস পালন করলেই হবে না, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হবে। শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর চেতনা জাগ্রত করতে হবে। এ লক্ষে তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী গ্রন্থটি পাঠের পরামর্শ দেন এবং তিনি কিছু বই কিনে দেয়ারও ঘোষণা দেন। প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিন ভূঞা বলেন, বঙ্গবন্ধু একটি সজীব সত্ত্বা। বঙ্গবন্ধু বাঙালির হৃদয়ের শ্লেটে চিরভাস্বর, অমর অবিনশ্বর। তিনি আরও বলেন, আমার চেতনায় মুক্তিযুদ্ধ হৃদয়ে বঙ্গবন্ধু স্বপ্নপূরণে শেখ হাসিনা।
সহকারি প্রধান শিক্ষক মিজানুর রহমানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও স্মৃতিচারণ করেন, জর্জিয়া আওয়ামী লীগ সভাপতি হুমায়ুন কবির কাউসার, মুরাদনগর উপজেলা আওয়ামী লীগ নেতা এবং ম্যানেজিং কমিটির আজীবন দাতা সদস্য শিমুল বিল্লাল, আওয়ামী লীগ নেতা হাফেজ আহমেদ, সিদ্দিকুর রহমান এবং শরীফুল আলম। উক্ত স্মৃতিচারণ সভায় অন্যান্যদের মধ্যে ম্যানেজিং কমিটির সদস্য মোঃ শাহআলম, আবদুল মতিন সরকার, মোঃ আবু বাকের, কামরুন্নাহার, আওয়ামী লীগ নেতা জিয়াউল হক মাখন, বাংলাদেরে শ্রেষ্ঠ রক্তদাতা (১৭৭ বার) জাবেদ নাসিম, জাহাঙ্গীর মেম্বার এবং সকল শিক্ষকমন্ডল উপস্থিত ছিলেন। সভায় শিক্ষার্থীদের পক্ষ থেকে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করে আফসানা হক মিতু, গান পরিবেশন করে সাইফুল ইসলাম সিয়াম এবং বক্তব্য রাখে মিলি। সবশেষে ১৫ আগস্টের সকল শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল এবং তাবারক বিতরণ করা হয়। শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠানটি অনলাইনে সরাসরি প্রচার করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 www.kalpurushnet.com