দৃষ্টি আকর্ষণঃ
আমাদের ভূবনে স্বাগতম। আপনাদের সহযোগিতাই আমাদের পাথেয়।
সংবাদ শিরোনাম
জাতীয়করণ আমার অধিকার — মোহাম্মদ আলাউদ্দিন মাস্টার বর্তমান সংসদের প্রায় এক তৃতীয়াংশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন কারাগারের রোজনামচা ও কাউয়া সমাচার সংগঠন যার যার জাতীয়করণ সবার।। প্রয়োজন লেজুরবৃত্তি পরিহার ভাগ্য সুপ্রসন্ন বর্তমান চেয়ারম্যান-মেম্বারদের জীবন-জীবিকা মখোমুখি! এ যেন শ্যাম রাখি না কুল রাখি মাননীয় প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষকের মুখে হাসি নেই।। অনেকেই নিরবে চোখের জল ফেলছে মাননীয় প্রধানমন্ত্রী করোনার থাবায় বিপর্যস্ত বেসরকারি শিক্ষকরা।। আপনার সুদৃষ্টি কামনা করছি মাননীয় প্রধানমন্ত্রী ভালো নেই মানুষ গড়ার কারিগর বেসরকারি শিক্ষকরা! বাশিস এবং নজরুল ইসলাম রনি জাতীয়করণ প্রশ্নে আপোষহীন
নেতৃত্ব সৃষ্টির কারিগর আবুল কালাম মজুমদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

নেতৃত্ব সৃষ্টির কারিগর আবুল কালাম মজুমদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

হালিম সৈকত,কুমিল্লা ।। কুমিল্লার গণমানুষের নেতা জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ,সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। তাঁর সমাধিস্থলে সকাল ১০টায় জেলা আ’লীগসহ, আ’লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে প্রিয় নেতার কবরে শ্রদ্ধা জানান।  ১৯৯৪ সালে ৩১ অক্টোবরের এই দিনে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেদ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  
চিরকুমার এই নেতার মিলাদ মাহফিল ও আলোচনাসভায় অংশগ্রহণ করেন লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আ. মালেক বি.কম, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, লালমাই উপজেলা আ’লীগের সভাপতি আ. হামিদ, সাধারণ সম্পাদক রতন কুমার সিংহ, আ’লীগ নেতা রফিকুল ইসলাম, মো. নুরুল ইসলাম, অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের অধ্যক্ষ কামরুল আহসান, যুবলীগ নেতা কামরুল ইসলাম শাহিন, ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন জয়সহ বিভিন্নস্তুরের নেতৃবৃন্দ।

উল্লেখ্য জাতীয় সংসদে ১৯৮৬ সালে ৮৬ মিনিট বক্তব্য দিয়ে রেকর্ড স্থাপন করেছিলেন এই বিস্ময় নেতা।  তিনি  প্রতিষ্ঠা করেছেন লালমাই সরকারি কলেজ, বাগমারা বালিকা উচ্চ বিদ্যালয়, নিজ পৈত্রিক নিবাস মেহেরকুল দৌলতপুর উচ্চ বিদ্যালয়, মেহেরকূল দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের তিনি স্বপ্ন দেখেছিলেন।  যা পরে প্রতিষ্ঠা করেন বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি।

নবগঠিত লালমাই উপজেলার মেহেরকূল দৌলতপুর গ্রামের মরহুম মিয়াজান মজুমদারের ৫ ছেলে ২ মেয়ের মধ্যে অধ্যক্ষ কালাম মজুমদার ছিলেন সর্ব কনিষ্ট। রাজনৈতিক অঙ্গণে সামাজিকভাবে তৃণমুল পর্যায়ে মানুষের উপকার শ্রদ্ধা ভালবাসার পাত্র ছিলেন অধ্যক্ষ কালাম মজুমদার। ব্যক্তি জীবনে তিনি ছিলেন চিরকুমার।  চিরকুমার হলেও রাজনৈতিক অঙ্গণের নেতা-কর্মী ও বৃক্ষের প্রতি ছিল তার অগাধ প্রেম।  তিনি অনেক স্বপ্ন বাস্তবায়ন করে যেতে পারেননি। পরে তাঁরই বাল্যবন্ধু তাঁর স্বপ্ন পূরণে এগিয়ে এসেছেন।  স্বপ্ন বাস্তবায়ন করতে তার স্কুল জীবনের পড়ালেখার সাথী বাল্য বন্ধু কুমিল্লার কৃতি সন্তান সাবেক পরিকল্পনামন্ত্রী ও বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এগিয়ে আসলেন এবং তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করেছেন।  মৃত্যূর এত বছর পরও কালাম মজুমদারকে মানুষ আজও শ্রদ্ধার সাথে স্মরণ করে যা অন্য কোন নেতার ক্ষেত্রে বিরল।

তাঁর স্মৃতিবিজড়িত বাগমারা মহিলা কলেজ সংলগ্ন এতিমখানার পাশে সমাধিস্থলে সকালে দোয়া, মিলাদ, কোরআন তেলওয়াত, আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এছাড়া লালমাই সরকারি কলেজ, অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ ও বাগমারা বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজে মিলাদ মাহফিল, আলোচনা সভা ও কালো ব্যাজ ধারন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 www.kalpurushnet.com