দৃষ্টি আকর্ষণঃ
আমাদের ভূবনে স্বাগতম। আপনাদের সহযোগিতাই আমাদের পাথেয়।
সংবাদ শিরোনাম
ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া শিক্ষা জাতীয়করণ ‘সোনার পাথর বাটি’ পিতার স্বপ্ন ছিল শিক্ষা জাতীয়করণ কন্যার হাতে হোক বাস্তবায়ন হোমনায় ভ্রাম্যমান আদালতে ৫টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা বাহাত্তরের ১০ জানুয়ারি এবং একাশির ১৭ মে বাঙালির ইতিহাসে দু’টি স্মরণীয় দিন হোমনায় বুদ্ধি প্রতিবন্ধিকে গণধর্ষণের অভিযোগে আটক-৪ সমাজের দুর্গন্ধটুকু এখন আর কারো নাকে লাগেনা বাংলাদেশের বর্তমান শীতল রাজনীতি মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষই শিক্ষাব্যবস্থা জাতীয়করণের শ্রেষ্ঠ সময় হোমনায় আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত সম্পর্ক একটি যুগান্তকারী মুহূর্ত অতিক্রম করছে-শেখ হাসিনা ভারতের ‘প্রতিবেশীর অগ্রাধিকার’ নীতিতে এক নম্বর পিলার হচ্ছে বাংলাদেশ-নরেন্দ্র মোদি
কবি ও সাংবাদিক লিটনের মুক্তির দাবীতে মানববন্ধন

কবি ও সাংবাদিক লিটনের মুক্তির দাবীতে মানববন্ধন

ছবিঃ হালিম সৈকত

হালিম সৈকত।। কবি লিটন হোসাইন জিহাদের মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত ব্রাহ্মণবাড়িয়ার জজ কোর্ট প্রাঙ্গণ। আইপি চ্যানেল পথিক টিভির উদ্যোক্তা, তথ্য প্রযুক্তি সংগঠন (bitt) এর সেক্রেটারি, সাংবাদিক, কবি ও শিক্ষানবিশ আইনজীবী লিটন হোসাইন জিহাদ এবং চিফ ভিডিও এডিটর সাখাওয়াত হোসেন শাহীনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ ও মুক্তির দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।
২৪ শে নভেম্বর মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ কোর্ট প্রাঙ্গণে এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পথিক টিভির চেয়ারম্যান ও ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের ইংরেজি প্রভাষক রাবেয়া জাহানের সভাপতিত্বে এবং সানিয়া ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সিনিয়র এডভোকেট .তৈমুর রেজা শাহজাদ,আইনজীবী সমিতির কার্যকরী সদস্য এড.আবু ইউসুফ, আইনজীবী সমিতির সহ সভাপতি শামিম আহমেদ, পথিক টিভির চেয়ারম্যান রাবেয়া জাহান, শিক্ষানবিশ আইনজীবী সাব্বির আহমেদ,আইনজীবী শফিকুল ইসলাম, সাংবাদিক বাবুল সিকদার, কবি সোহাইল আল হাবিব,পথিক টিভির স্টাফ রিপোর্টার জাকির হোসাইন জিকু,কবি গোলাম মুহাম্মদ মোস্তফা, সাংবাদিক ইয়াছিন মাহমুদ, কবি জসিম রজনী।
বক্তারা বলেন, লিটন হোসাইন জিহাদ নিঃসন্দেহে একজন ভাল মানুষ। তিনি একজন কবি ও সৃষ্টিশীল মানুষ। তিনি ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম আইপি চ্যানেল পথিক টিভির উদ্যোক্তা।
মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তিনি ব্রাহ্মণবাড়িয়াকে ডিজিটাল ব্রাহ্মণবাড়িয়া হিসেবে গড়ে তুলতে পথিক টিভির মাধ্যমে আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং এর মাধ্যমে সাংবাদিকতায় একটি নতুন মাত্রা যুক্ত করেছেন। বক্তারা আরো বলেন একজন কবি এবং সাহিত্যমনা মানুষের বন্দিদশা কোনোভাবে মেনে নেয়া যায় না।
আইনজীবীরা বলেন, তাকে একটি মিথ্যে মামলায় ফাসানো হয়েছে। লিটন হোসাইন জিহাদ একজন শিক্ষানবিশ আইনজীবী এবং আইনের প্রতি তিনি শ্রদ্ধাশীল আর তাই আদলতে সুবিচারের প্রত্যাশায় ১৫ নভেম্বর তিনি আদালতে নিজেকে সমর্পন করেন। সেখানে জামিন না মঞ্জুর হওয়াতে আজ তিনি কারাগারে।
মানবন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষানবিশ আইনজীবী ফুয়াদ, বায়জিদ হেলাল, পথিক টিভির ডেস্ক রিপোর্টার হালিমা খানম, পথিক টিভির চিত্রগ্রাহক মনির হোসেন, সুমন চক্রবর্তী, আশরাফুল হক নাঈম, শেখ নিজাম উদ্দিন আনছারী, জাহিদুল ইসলাম, জুনায়েদ, সালমান আব্দুলাহ, তানজিম হাসান শামিম, হিমেল খান, আব্দুলাহ আল শাওন, নরুল্লাহ, জহির মিয়া প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 www.kalpurushnet.com